মতলব দক্ষিণে তিন শিশু-কিশোরের করোনাজয়

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় কোভিড-১৯ (করোনাভাইরাস) জয় করে সুস্থ হয়েছে তিন শিশু-কিশোর। ঢাকার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) গতকাল সোমবারের পাঠানো নমুনা পরীক্ষার প্রতিবেদনে উপজেলার কলাদী এলাকার দুই শিশু-কিশোরের এবং গত ২৭ মের প্রতিবেদনে অপর এক শিশুর করোনা নেগেটিভ আসে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) রাজিব কিশোর বণিক ওই তিন শিশু-কিশোরের করোনা নেগেটিভ প্রতিবেদন আসার সত্যতা নিশ্চিত করেছেন। রাজিব কিশোর বণিক বলেন, গত ১২ মে আন্তর্জাতিক উদরাময় কেন্দ্র বাংলাদেশের (আইসিডিডিআরবি) মতলব হাসপাতালের এক নারী চিকিৎসক করোনায় সংক্রমিত হন। একই সঙ্গে তাঁর দুই বছরের ছেলেশিশুরও করোনা শনাক্ত হয়। বাসায় আইসোলেশনে (বিচ্ছিন্ন) থাকার পর দুবারের নমুনা পরীক্ষায় ওই শিশুর করোনা নেগেটিভ আসে।

কলাদী এলাকার করোনাজয়ী ওই কিশোর মুঠোফোনে বলে, ‘চিকিৎসকের কথামতো বাসায় সবকিছু করছি, ওষুধপথ্য খাইছি। এ লিগা তাড়াতাড়ি সুস্থ হইছি। তয় প্রথমে কিছুটা ভয় লাগছিল। এহন খুব ভালা লাগতাছে।’

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ফাহমিদা হক বলেন, শিশু-কিশোরদের রোগ প্রতিরোধ ক্ষমতা এমনিতেই কম। এরপরও অল্প সময়ে তারা যেভাবে করোনাকে জয় করে সুস্থ হয়েছে, তা দৃষ্টান্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Warning: Undefined array key 0 in /home/freevec2/bdchild24.com/wp-content/plugins/cardoza-facebook-like-box/cardoza_facebook_like_box.php on line 924