আফগানিস্তানে নতুন গৃহহীনদের ৮০ শতাংশ নারী-শিশু

আফগানিস্তানে নতুন করে গৃহহীন হয়ে পড়াদের মধ্যে প্রায় ৮০ শতাংশ নারী এবং শিশু। এ তথ্য জানিয়েছেন জাতিসংঘের শরণার্থী বিষয়ক হাইকমিশনার (ইউএনএইচসিআর)। খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা এএনআই।

প্রতিবেদনে বলা হয়েছে, তথ্যটি এমন সময়ে প্রকাশ্যে এলো যখন আফগানিস্তানে মানবিক সংকট মোকাবিলায় বিশ্ববাসীর কাছে সহায়তা চাচ্ছে আন্তর্জাতিক সংস্থাগুলো। জাতিসংঘের সংস্থার মতে, সহিংসতার প্রভাব নারী এবং শিশুদের ওপর সবচেয়ে বেশি বিধ্বংসী ছিল।

পাকিস্তানের ইংরেজি দৈনিক ডনের প্রতিবেদনে বলা হয়েছে, পাকিস্তানে ইউএনএইচসিআরের কার্যক্রম মূলত সরকারকে সহায়তা করা। যারা বিগত কয়েক বছর ধরে আফগান শরণার্থীদের আশ্রয় দিচ্ছে।

ইউএনএইচসিআর আসন্ন তীব্র শীত মৌসুমের জন্য ৩ হাজারের বেশি বাস্তুচ্যুত ব্যক্তি, আশ্রিত এবং মূল ত্রাণ সামগ্রী প্রদান করতে অনুদান তহবিল ব্যবহার করবে।

কোকা-কোলা ফাউন্ডেশনের সভাপতি সাদিয়া ম্যাডসবার্গ বলেন, নারী ও শিশুদের প্রভাবিত করা এটি একটি বহুমুখী সংকট। আমরা আশা করছি, এই সহায়তা পাকিস্তানে আশ্রয় নেওয়া গৃহহীন আফগান পরিবারদের জন্য অর্থবোধক হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Warning: Undefined array key 0 in /home/freevec2/bdchild24.com/wp-content/plugins/cardoza-facebook-like-box/cardoza_facebook_like_box.php on line 924