জাতীয় শিশুকিশোর সংগঠন ফুলকুঁড়ি আসরের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

জলবায়ু পরিবর্তন রোধ করে সবুজ শ্যামল বাসযোগ্য পৃথিবী গড়া ও শিশুকিশোরদের শারিরীক ও মানসিক বিকাশে সকল আসক্তি থেকে মুক্ত রাখার প্রত্যয়ে জাতীয় শিশুকিশোর সংগঠন ফুলকুঁড়ি আসরের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত হয়েছে। ‘পৃথিবীকে গড়তে হলে সবার আগে নিজকে গড়ো’ এই স্লোগানকে ধারণ করে জাতীয় শিশুকিশোর সংগঠন ফুলকুঁড়ি আসর ১৯৭৪ সালের ২৮ সেপ্টেম্বর যাত্রা শুরু করে। বর্তমানে সংগঠনটি ৪৯ বছর পেরিয়ে সুবর্ণজয়ন্তীর বর্ষে পদার্পণ করেছে।


৬ অক্টেবর ২০২৩, শুক্রবার অনুষ্ঠিত ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকীর দিনব্যাপী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক প্রধান নির্বাচন কমিশনার, সুপ্রিমকোর্টের আপিল বিভাগের বিচারপতি ও ফুলকুঁড়ি আসরের কেন্দ্রীয় সভাপতি বিচারপতি মোহাম্মদ আবদুর রউফ। আসরের প্রধান পরিচালক হুমায়ুন কবীরের পরিচালনা এবং সহকারী প্রধান পরিচালক সাইফুল ইসলামের সঞ্চালনায় সকাল ৯.৩০টায় জাতীয় সংগীত, পবিত্র কুরআন তেলাওয়াত ও দেশাত্ববোধক গানের মধ্য দিয়ে ৪৯ বছরপূর্তি উৎসবের আনুষ্ঠানিকতা শুরু হয়।
ফুলকুঁড়ি আসরের ৪৯ বছরপূর্তি উপলক্ষে সংগঠনের পক্ষ থেকে সেপ্টেম্বর মাসব্যাপী চিত্রাঙ্কন ও ছড়াপাঠ প্রতিযোগিতা এবং শাখা পর্যায়ে টেন টাকা ফর চিলড্রেন (10TC), ৮ম জাতীয় শর্টফিল্ম উৎসব ও বৃক্ষরোপণ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

আসরের কার্যক্রমের উপর ভিত্তি করে সারাদেশ থেকে মোট ১১৯টি আসরকে আদর্শ আসর ঘোষণা করা হয় এবং আদর্শ ফুলকুঁড়ি হিসেবে ১২ জন ফুলকুঁড়িকে অগ্রপথিক ব্যাজ, সনদ ও ক্রেস্ট প্রদান করা হয়। অনুষ্ঠানে উদ্বোধনী সেশনের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. সালেহউদ্দীন আহমেদ এবং সমাপনী সেশনের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস চ্যান্সেলর ও বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের সাবেক চেয়ারম্যান ড. এস. এম. এ. ফায়েজ। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট নাট্য ব্যাক্তিত্ব ও একুশে পদকপ্রাপ্ত অভিনেত্রী দিলারা জামান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Warning: Undefined array key 0 in /home/freevec2/bdchild24.com/wp-content/plugins/cardoza-facebook-like-box/cardoza_facebook_like_box.php on line 924