‘হেল্প মি’ লিখে উদ্ধার ১৩ বছরের অপহৃত বালিকা

পার্ক করা গাড়িতে হঠাৎ চোখ আটকে যায় এক পথচারীর। গাড়ির ভেতর থেকে কেউ একজন ‘হেল্প মি (আমাকে সাহায্য করুন)’ লেখা দেখাচ্ছে। সঙ্গে সঙ্গে জাতীয় জরুরি পরিষেবা নম্বরে ফোন দেন ওই পথচারী। এরপর ওই গাড়ি থেকে উদ্ধার করা হয় ১৩ বছরের এক বালিকাকে।

৯ জুলাই যুক্তরাষ্ট্রের সাউদার্ন ক্যালিফোর্নিয়ায় ঘটনাটি ঘটেছে। এ ঘটনায় স্টিভেন রবার্ট সাবলান (৬১) নামের টেক্সাসের এক বাসিন্দাকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁর বিরুদ্ধে ফেডারেল আদালতে অপহরণের অভিযোগ আনা হয়েছে।

আদালতের নথিপত্রের সূত্রে জানা গেছে, চলতি মাসের শুরুর দিকে টেক্সাসের সান অ্যান্টোনিওর একটি ফুটপাতে হাঁটার সময় অস্ত্রের মুখে ওই বালিকাকে গাড়িতে তুলে নেন অভিযুক্ত ওই ব্যক্তি। ভুক্তভোগীকে সাবলান বলেন, ‘যদি তুমি আমার সঙ্গে গাড়িতে না ওঠো, আমি তোমাকে আঘাত করব।’

মামলার হলফনামায় বলা হয়, টেক্সাস থেকে ক্যালিফোর্নিয়া নিয়ে যাওয়ার পথে ওই বালিকাকে বারবার যৌন নিপীড়ন করা হয়।

চলতি সপ্তাহে সাবলানের বিরুদ্ধে অপহরণ ও অপ্রাপ্তবয়স্ককে জোরপূর্বক যৌন কর্মকাণ্ডে বাধ্য করতে নিয়ে যাওয়ার দুটি অভিযোগ আনা হয়েছে। অভিযোগ দুটি প্রমাণিত হলে তাঁর যাবজ্জীবন কারাদণ্ড হতে পারে।

গত বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের বিচার বিভাগের পক্ষ থেকে জানানো হয়েছে, চলতি মাসের শেষ দিকে সাবলানের বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিযোগ গঠন করবেন আদালত।

গাড়ির লাইসেন্স প্লেট নিয়ে অনুসন্ধান চালানোর পর পুলিশ জানতে পারে, টেক্সাসের ফোর্ট ওয়ার্থে চুরির অভিযোগে সাবলানের বিরুদ্ধে পরোয়ানা ছিল। তাঁকে সশস্ত্র ও বিপজ্জনক হিসেবে চিহ্নিত করা হয়েছে। হলফনামা অনুযায়ী, ডাকাতি ও মাদক রাখায় সাবলান এর আগে দোষী সাব্যস্ত হয়েছিলেন।

সাবলানের গাড়ি থেকে ছোট একটি বন্দুক উদ্ধার করা হয়; যদিও পরে জানা যায়, সেটি নকল ছিল। এ ছাড়া একটি সুইচব্লেড ও একটি হাতকড়াও উদ্ধার করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Warning: Undefined array key 0 in /home/freevec2/bdchild24.com/wp-content/plugins/cardoza-facebook-like-box/cardoza_facebook_like_box.php on line 924