সাবেক প্রধান নির্বাচন কমিশনার বিচারপতি মোহাম্মদ আবদুর রউফ এর ৯১তম জন্মদিন আজ

আজ ১ ফেব্রুয়ারি ২০২৪। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সাবেক প্রধান নির্বাচন কমিশনার, বাংলাদেশের সুপ্রিম কোর্টের আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি, জাতীয় শিশুকিশোর সংগঠন ফুলকুঁড়ি আসরের সভাপতি বিচারপতি মোহাম্মদ আবদুর রউফ এর ৯১তম জন্মদিন আজ।

বিচারপতি মোহাম্মদ আবদুর রউফ ১৯৩৪ সালের ১ ফেব্রুয়ারি ময়মনসিংহের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি বর্তমানে ফারিস্ট ইসলামিক লাইফ ইন্স্যুরেন্স কো. লিমিটেড এবং প্রাইম ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের শরিয়াহ উপদেষ্টা। তিনি বর্তমানে জাতীয় শিশুকিশোর সংগঠন ফুলকুঁড়ি আসরের কেন্দ্রীয় সভাপতির দায়িত্বও পালন করছেন। জনাব আবদুর রউফ জানুয়ারি ১৯৬২ সালে তদানীন্তন ঢাকা হাইকোর্টে আইন পেশায় নিয়োজিত হন। ২৯ জানুয়ারি ১৯৮২ সালে তিনি হাইকোর্ট বিভাগের অতিরিক্ত বিচারক নিযুক্ত হন। হাইকোর্ট বিভাগে বিচারপতি পদে থাকাকালে বাংলাদেশের রাষ্ট্রপতি বিচারপতি শাহাবুদ্দিন আহমেদ তাকে ১৯৯০ সালের ২৫ ডিসেম্বর প্রধান নির্বাচন কমিশনার হিসেবে নিযুক্ত করেন। ১৯৯৫ সালের ১৮ এপ্রিল তিনি প্রধান নির্বাচন কমিশনারের পদ ত্যাগ করেন। পরে তিনি হাইকোর্ট বিভাগে বিচারক হিসেবে কাজ শুরু করেন ও জুন ১৯৯৫ সালে সুপ্রিমকোর্টের আপিল বিভাগের বিচারক হিসেবে নিযুক্ত হন। ১ ফেব্রুয়ারি ১৯৯৯ সালে তিনি অবসর গ্রহণ করেন।

বিচারপতি মোহাম্মদ আবদুর রউফ ২০০৩ সালের জুলাই মাস থেকে জাতীয় শিশুকিশোর সংগঠন ফুলকুঁড়ি আসরের কেন্দ্রীয় সভাপতির দায়িত্ব পালন করছেন। তিনি শিশুদের নিয়ে স্বপ্ন দেখেন। শিশুদের জন্য একটি সুন্দর পৃথিবী গড়ার জন্য শিশু সংগঠন পরিচালনায় পরামর্শ ও দিকনির্দেশনা প্রদান করে যাচ্ছেন। বাংলাদেশের বয়োজৈষ্ঠ এই গুণী মানুষটির শুভ জন্মদিন উপলক্ষে দেশ ও দেশের বাইরে থেকে অসংখ্য শুভাকাঙ্ক্ষী, আত্মীয় পরিজন, শিশুকিশোর, বিভিন্ন পর্যায়ের সাংবাদিক ও সহকর্মী সরাসরি ও বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে তার সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Warning: Undefined array key 0 in /home/freevec2/bdchild24.com/wp-content/plugins/cardoza-facebook-like-box/cardoza_facebook_like_box.php on line 924