শিশু হত্যায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামি খালাস

গাজীপুরের ভাওয়ালের শালবনে নিয়ে ছিন্নমূল এক শিশুকে হত্যা মামলায় রায়ে বিচারিক আদালতের দেওয়া মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুজনকে খালাস দিয়েছেন হাইকোর্ট।

‘বৃহস্পতিবার (০৬ জানুয়ারি) বিচারপতি কৃষ্ণা দেবনাথ ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ারের হাইকোর্ট বেঞ্চ ডেথ রেফারেন্স ও আপিল শুনানি শেষে এ রায় দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শাহীন আহমেদ খান। আসামিদের পক্ষে ছিলেন আইনজীবী শিশির মনির ও নোয়াব আলী।
 
পরে শিশির মনির জানান, ডেথ রেফারেন্স মামলায় ২ জনকে বেখসুর খালাস দিয়েছেন হাইকোর্ট। তবে কেন পুলিশরা সাক্ষ্য দিতে আসেলেন না, এ জন্য তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে আইজিপিকে নির্দেশ দিয়েছেন।

এর আগে গত ২০১৬ সালের মার্চে মো. আনোয়ার হোসেন ওরফে মো. রাজিব ওরফে গোলাম রব্বানি ওরফে শংকর চন্দ্র দেবনাথ এবং মো. জাকির হোসেনকে মৃত্যুদণ্ডাদেশ দেন ঢাকার একটি আদালত।

নিয়ম অনুসারে মৃত্যুদণ্ডাদেশ অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স হাইকোর্টে পাঠানো হয়। পাশাপাশি আসামিরা হাইকোর্টে আপিল করেন।

উল্লেখ্য, ২০০৫ সালের ৯ এপ্রিল ঢাকার শাহজাহানপুর ওভারব্রিজের নিচ থেকে স্থানীয় জনতা একটি ব্যাগসহ শংকর ও জাকিরকে আটক করে। তাদের ব্যাগে পাওয়া যায় এক বালকের কাটা মাথা। এ বিষয়ে মামলা হওয়ার পর ২০১৬ সালের মার্চে বিচারকাজ শেষ হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Warning: Undefined array key 0 in /home/freevec2/bdchild24.com/wp-content/plugins/cardoza-facebook-like-box/cardoza_facebook_like_box.php on line 924