লকডাউনে ফুলকুঁড়ি আসরের তিন সহস্রাধিক অসহায় শিশু ও দুঃস্থ মানুষের মাঝে খাবার বিতরণ

চলমান কঠোর লকডাউনে দিনদিন জনজীবনে চরম হতাশা প্রতীয়মান হচ্ছে। লকডাউনে ফুটপাত ও রাস্তা ঘাটে বসবাসকারী দরিদ্র জনগোষ্ঠীর দিন কাটছে আরো ভয়াবহভাবে। তাদের জীবিকা অর্জনের ক্ষেত্রগুলো লকডাউনের জন্য বন্ধ হয়ে গেছে। ফলে তাদের একবেলা খাবার যোগাড় করতে হিমশিম খেতে হচ্ছে। তাই এই লকডাউনে বাংলাদেশের জাতীয় পর্যায়ের স্বেচ্ছাসেবী শিশুকিশোর সংগঠন ফুলকুঁড়ি আসর পথশিশু ও দুঃস্থ মানুষের পাশে এগিয়ে আসার সামান্য প্রয়াস চালায়। জাতীয় এ শিশুকিশোর সংগঠনটি লকডাউনে পথশিশু ও দুঃস্থদের মাঝে খাবার বিতরণের কর্মসূচি ঘোষণা করে।

“দুঃখে যাদের জীবন কাটে, কষ্টে কাটে রাত

তাদের জন্য বাড়িয়ে দেব, ভালোবাসার হাত”

এই শ্লোগানকে ধারণ করে জাতীয় শিশুকিশোর সংগঠন- কেন্দ্রীয় ফুলকুঁড়ি আসর রাজধানী ঢাকাতে প্রচারহীনভাবে অসহায় শিশু ও কর্মহীন মানুষদের মাঝে তিন দিন খাবার বিতরণ কর্মসূচি পালন করে। কেন্দ্রীয় ফুলকুঁড়ি আসরের কর্মসূচি বাস্তবায়নে সারাদেশে শাখাপর্যায়ে ব্যাপক সাড়া পড়ে।

অসহায় পথশিশু ও দুঃস্থ মানুষদের মাঝে ঢাকা মহানগরী দিশারী, অভিযাত্রী, ঝিঙেফুল, শতদল, কিশলয় শাখা, গাজীপুর মহানগরী, অরুণোদয় শাখা, ধানসিঁড়ি শাখা, ধ্রুবতারা শাখা, ঢাকা সবুজমেলা, রাজশাহী মহানগরী, রাজশাহী রংধনু, গাইবান্ধা জেলা, কুমিল্লা মহানগরী, কক্সবাজার শহর, কক্সবাজার জেলা শাখা, নারায়ণগঞ্জ শহর, চাঁপাইনবাবগঞ্জ শহর, যশোর শহর, বরিশাল মহানগরী, রংপুর মহানগরী, চট্টগ্রাম মহানগরী সাগরিকা, নীহারিকা, ব্রাহ্মণবাড়িয়া জেলা, সুনামগঞ্জ জেলা শাখা খাবার বিতরণ করে। খাবার বিতরণের সময়ে অসহায় শিশুদের প্রাধান্য দেয়া হয়।

এই লকডাউনে সংগঠনটি রাজধানীসহ সারাদেশে শাখায় পর্যায়েও খাবার বিতরণের কার্যক্রম অব্যাহত রাখবে বলে জানিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Warning: Undefined array key 0 in /home/freevec2/bdchild24.com/wp-content/plugins/cardoza-facebook-like-box/cardoza_facebook_like_box.php on line 924