ফুলকুঁড়ি আসরের চার যুগপূর্তি উৎসব পালন

জাতীয় শিশুকিশোর সংগঠন ফুলকুঁড়ি আসর বর্ণিল আয়োজনে চার যুগপূর্তি উদযাপন করে।

“পৃথিবীকে গড়তে হলে সবার আগে নিজকে গড়ো” এই স্লোগানকে ধারণ করে শিশুকিশোর সংগঠন ফুলকুঁড়ি আসর ১৯৭৪ সালের ২৮শে সেপ্টেম্বর যাত্রা শুরু করে। বর্তমানে সংগঠনটি ৪৮ বছর পেরিয়ে ৪৯তম বর্ষে পদার্পণ করছে।

বাংলাদেশ সু্প্রীমকোর্ট বার এসোসিয়েশন মিলনায়তনে দিনব্যাপী উৎসব মূখর পরিবেশে চার যুগের উৎসব পালিত হয়। সারাদেশ থেকে আগত প্রায় সহস্রাধিক সংগঠক, অভিভাবক ও শিশুকিশোর এতে অংশগ্রহণ করে।

আসরের প্রধান পরিচালক আবরারুল হকের পরিচালনায় এবং সহকারী প্রধান পরিচালক হুমায়ুন কবীরের সঞ্চালনায় সকাল ১০টায় পবিত্র কুরআন তেলাওয়াত ও দেশাত্ববোধক গানের মধ্য দিয়ে চার যুগপূর্তি উৎসবের আনুষ্ঠানিকতা শুরু হয়।

ফুলকুঁড়ি আসরের ৪ যূগ পূর্তি উপলক্ষে সংগঠনের পক্ষ থেকে মাস ব্যাপী চিত্রাঙ্কন, ছড়াপাঠ, ফটোগ্রাফি প্রতিযোগিতা এবং শাখা পর্যায়ে টেন টাকা ফর চিলড্রেন (টেনটিসি) ও ৭ম জাতীয় শর্ট ফিল্ম উৎসবের আয়োজন করা হয়।

আসরের কার্যক্রমের উপর ভিত্তি করে সারাদেশ থেকে মোট ৮৩টি আসরকে আদর্শ আসর ঘোষণা করা হয় এবং মডেল ফুলকুঁড়ি হিসেবে ২৯ জন ফুলকুঁড়িকে অগ্রপথিক ব্যাজ, সনদ ও ক্রেস্ট প্রদান করা হয়।

পুরো অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সাবেক প্রধান নির্বাচন কমিশনার ও ফুলকুঁড়ি আসরের কেন্দ্রীয় সভাপতি বিচারপতি মোহাম্মদ আব্দুর রউফ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক সচিব ও রাজস্ব বোর্ডের চেয়ারম্যান ড. মোহাম্মদ আব্দুল মজিদ।

সন্ধ্যায় শিশুকিশোরদের পরিবেশনায় মঞ্চনাটক “আন্ত:নগর এক্সপ্রেস” মঞ্চায়ণের মধ্য দিয়ে চার যুগপূর্তি উৎসবের পর্দা নামে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Warning: Undefined array key 0 in /home/freevec2/bdchild24.com/wp-content/plugins/cardoza-facebook-like-box/cardoza_facebook_like_box.php on line 924