কুড়িগ্রামে দৃষ্টি নন্দন শিশু পার্কের উদ্বোধন

কুড়িগ্রামে স্থানীয় শিশুদের বিনোদনে নব নির্মিত জেলা পরিষদ শিশু পার্কের উদ্বোধন করা হয়েছে। দৃষ্টিনন্দন পার্কটি পেয়ে কুড়িগ্রামের মানুষ এখন উচ্ছসিত। কারণ, পার্কটি উদ্বোধনের মধ্য দিয়ে তাদের সন্তানদের বেড়ানো একটি স্থান নিশ্চিত হলো।

কুড়িগ্রাম জেলায় শিশু কিশোরদের বিনোদনের কোন পার্ক না থাকায় স্থানীয়দের দাবির প্রেক্ষিতে জেলা পরিষদ এ পার্কটি নির্মাণ করে। প্রথম পর্যায়ে অর্ধেক অংশে ১ কোটি ৩৯ লাখ টাকা ব্যয় করে পার্কটিকে আধুনিকায়ন করা হয়ে। এতে শিশুদের খেলাধুলার জন্য দোলনা, ট্রেনসহ বিভিন্ন ধরনের রাইডস স্থাপন করা হয়েছে।

শিশুদের বিনোদন ও মানসিক বিকাশে এই পার্কটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। দ্বিতীয় পর্যায়ে পার্কটিতে আরো বেশ কয়েকটি রাইডস বসানো হবে। পুরো কাজ শেষ হলে এটি আরো দৃষ্টিনন্দন হবে।

রোববার (৫ ডিসেম্বর) সন্ধ্যায় শহরের পুরাতন হাসপাতাল পাড়ায় জেলা পরিষদের নিজস্ব জায়গায় পার্কটির উদ্বোধন করেন জেলা পরিষদ চেয়ারম্যান মো. জাফর আলী।

উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম।  এসময় বক্তব্য রাখেন সদর উপজেলা চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মঞ্জু ও কুড়িগ্রাম পৌর মেয়র কাজিউল ইসলাম।

জেলা পরিষদ চেয়ারম্যান মো. জাফর আলী জানায়, পার্কটির অর্ধেক অংশে কাজ শেষ হওয়ায় উদ্বোধন করা হলো। বাকী অংশের কাজ দ্রুত শেষ করা হবে। পার্কটি বর্তমানে সকলের জন্য উন্মুক্ত রাখা হবে। পার্কটিতে বিনোদনের মাধ্যমে শিশুদের বিকাশ ঘটবে।

পার্কটির যাতে কোন ক্ষতি না হয় সেজন্য সকলের সহযোগীতা কামনা করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Warning: Undefined array key 0 in /home/freevec2/bdchild24.com/wp-content/plugins/cardoza-facebook-like-box/cardoza_facebook_like_box.php on line 924