ময়মনসিংহের হালুয়াঘাটে প্রথম করোনা রোগী শনাক্ত

ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলায় প্রথম করোনায় আক্রান্ত একজন রোগী শনাক্ত হয়েছেন। বৃহস্পতিবার রাত আটটায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মুনীর আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

করোনায় আক্রান্ত এই ব্যক্তি (২৫) উপজেলার নড়াইল ইউনিয়নের বাসিন্দা। তিনি রাজধানীর একটি পোশাক কারখানায় কাজ করেন।
উপজেলা প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা গেছে, আক্রান্ত তরুণ ২৫ দিন আগে ঢাকা থেকে তাঁর গ্রামের বাড়িতে আসেন। তিন দিন আগে তাঁর শরীরে করোনার উপসর্গ দেখা দেয়। বুধবার তিনি স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন। চিকিৎসক তাঁর নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের পিসিআর ল্যাবে পাঠায়। বৃহস্পতিবার রাত আটটার দিকে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা কাছে নমুনার রিপোর্ট আসে। তাতে তরুণের শরীরে করোনার উপস্থিতি পাওয়া যায়।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত আক্রান্ত তরুণকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে নিয়ে আসতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রেজাউল করিম ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মুনীর আহমেদ তাঁর বাড়িতে যাচ্ছিলেন।

মুনীর আহমেদ সাংবাদিকদের বলেন, তিনি ওই তরুণের সঙ্গে কথা বলেছেন। তিনি বুধবারের চেয়ে একটু সুস্থ আছেন। তরুণকে এনে স্বাস্থ্যকেন্দ্রের আইসোলেশনে রাখা হবে। তাঁর বাড়ির আশপাশের বাড়ি লকডাউন করা হবে।

ইউএনও রেজাউল করিম রাত ১০টার সময় বলেন, ‘ওই তরুণের বাড়ি যাচ্ছি। তাঁকে আইসোলেশনে রাখা হবে। তাঁর বাড়িতে লাল নিশান টাঙানো হবে। তাঁর সংস্পর্শে যারা এসেছে, তাদের বাড়ির চারপাশের মানুষদের ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেওয়া হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Warning: Undefined array key 0 in /home/freevec2/bdchild24.com/wp-content/plugins/cardoza-facebook-like-box/cardoza_facebook_like_box.php on line 924