মোহাম্মদপুরে ৫০ এতিম মেয়ে শিশু খাদ্য সংকটে, সহায়তার অনুরোধ

রাজধানীর মোহাম্মদপুরে ঠিকানাহীন, অসহায়, দু:স্থ ও এতিম মেয়ে শিশুদের একটি এতিমখানা রয়েছে। যেখানে ৫০ জন এতিম মেয়ে শিশুর শিক্ষা, নিরাপদ আবাসস্থল, খাদ্য, প্রয়োজনীয় চিকিৎসা ও অন্যান্য সহপাঠ্যক্রমিক কার‌্যক্রমের ব্যবস্থা করে আসছে রাইটস অ্যান্ড সাইট ফর চিলড্রেন (আরএসসি) নামে একটি অলাভজনক সেবাদানকারী প্রতিষ্ঠান।

কিন্তু দেশে করোনার কারণে এ শিশুদের তিন বেলা খাদ্যের ব্যবস্থা করতে হিমশিম খাচ্ছে সংগঠনটি। এতিম শিশুদের সহায়তায় সংগঠনটি সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন। বৃহস্পতিবার (১৬ এপ্রিল) সংগঠনটির প্যাডে মানবিক আবেদন জানিয়ে বিবৃতি দেয়।

যাতে বলা হয়, আরএসসি বাংলাদেশের একটি অলাভজনক সেবাদানকারী প্রতিষ্ঠান, যা ১৯৯৬ সাল থেকে শিশু অধিকার প্রতিষ্ঠা, শিশুশ্রম নিরোধ, অন্ধত্ব নিবারণ ও এতিম শিশুদের নিয়ে কাজ করে আসছে। আরএসসি ২০১০ সাল থেকে মোহাম্মদপুরে মেয়েদের একটি এতিমখানা পরিচালনা করে আসছে। যেখানে ৫০টি শিশুর শিক্ষা, নিরাপদ আবাসস্থল, খাদ্য, প্রয়োজনীয় চিকিৎসা ও অন্যান্য সহপাঠ্যক্রমিক কার‌্যক্রমের ব্যবস্থা করে আসছে।

আরো বলা হয়, বর্তমানে বাংলাদেশসহ সমস্ত পৃথিবী যে অর্থনৈতিক মন্দার মধ্যে দিয়ে যাচ্ছে তা অত্যন্ত বেদনাদায়ক ও মর্মস্পশী। এই বৈশ্বিক মহামারী পরিস্থিতিতে এই সকল এতিম শিশুদের মুখে তিন বেলা খাদ্যের ব্যবস্থা করতে আমরা হিমশিম খাচ্ছি। এবং আগত রমজান মাসে সাহরী, ইফতারীসহ দৈনন্দিন প্রয়োজনীয়তা নিয়ে অত্যন্ত উদ্বিগ্ন আছি।

এ অবস্থায় সমাজের সকল মহৎ, উদার ও স্বচ্ছল ব্যক্তিদের কাছে এই এতিম ও দু:স্থ শিশুদের পাশে দাঁগানোর জন্য আবেদন জানাচ্ছি। আপনাদের যেকোন প্রকার সহায়তা এই এতিম শিশুদের জন্য জীবন যুদ্ধে টিকে থাকার একমাত্র কারণ হতে পারে।

সহায়তার জন্য আব্দুস সাত্তার মন্টু, ফাইন্যান্স ডাইরেক্টর, বাসা-১৬৭, রোড-৩, মোহাম্মদী হাউজিং লিমিটেডে, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭, মোবাইল-০১৭২৭-২৪২৩৮৮। অথবা জামাল আব্দুন নাসের (রোমেল), প্রোগ্রাম ম্যানেজার, অরফ্যানে সার্পোট প্রোগ্রাম, মোবাইল-০১৭১৬-১৩৪২০৫ ঠিকানা দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Warning: Undefined array key 0 in /home/freevec2/bdchild24.com/wp-content/plugins/cardoza-facebook-like-box/cardoza_facebook_like_box.php on line 924