বাংলাদেশি বংশোদ্ভূত ফাতিহার উপস্থাপনায় ‘ইবাদত’

বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন ৯ বছর বয়সী ফাতিহা আয়াতের উপস্থাপনায় রমাজানের ভুল ত্রুটি নিয়ে নির্মাণ হয়েছে বিশেষ ধারাবাহিক নাটক ‘ইবাদত’। ধারাবাহিক এই নাটকটিতে রোজার বিভিন্ন ভুলত্রুটি ও তার সমাধান তুলে ধরা হয়েছে।

পরবর্তীতে একজন মুফতী কোরআন ও হাদীসের আলোকে নাটিকায় দেখানো ভুলত্রুটিগুলোর সহি ব্যাখ্যা দিয়ে থাকেন। পাশাপাশি নাটক এবং মুফতির ব্যাখ্যা থেকে ছোট বন্ধুরা কি শিক্ষা পেলো, তারও নান্দনিক উপস্থাপনা দেখা যাবে অনুষ্ঠানটিতে। বিটুএ ভিশনের প্রযোজনায় নাটিকাটি রচনা করেছেন ইকাবাল খন্দকারের এবং পরিচালনা করেছেন এনামুল হক।

ইবাদত নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন খলিলুর রহমান কাদেরী, রেজাউল করীম রেজা, জেসমিন জেসি, জাহাঙ্গীর চৌধুরী, বর্ষা আহমেদ, মায়া সরকার, সঞ্জয়, অনন্যা ইসলাম, অর্ঘ, সারগাম, রোদেলা ফেরদৌসসহ অনেকে।

নাটিকাটি রমজানের প্রতিদিন বিকাল ৫টা ১৫মিনিটে একুশে টেলিভিশনে প্রচার হচ্ছে। এছাড়া বিটুএ ভিশনের ইউটিউব এবং ফেইজবুক পেইজেও দর্শকরা উপভোগ করতে ‘ইবাদত’ নাটিকাটি।

নিউইয়র্ক নগরের গিফ্টেড অ্যান্ড ট্যালেন্টেড প্রোগ্রামের চতুর্থ গ্রেডের ছাত্রী ফাতিহা আয়াত। জাতীয় পর্যায়ে গণিত প্রতিযোগিতায় এরই মধ্যে সে পেয়েছে অনারেবল মেনশন। জাতিসংঘের বিভিন্ন সম্মেলনে নিয়মিত যোগ দিয়ে কথা বলে সুবিধা বঞ্চিত শিশুদের অধিকার নিয়ে। তার বয়সী শিশুদের জন্য গণিত, কোডিং, বিজ্ঞান, নিউজ, কোরআন শরিফের তাফসির, সমসাময়িক নানা বিষয় নিয়ে ইউটিউবে কনটেন্ট আপলোড করে থাকেন নিয়োমিতভবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Warning: Undefined array key 0 in /home/freevec2/bdchild24.com/wp-content/plugins/cardoza-facebook-like-box/cardoza_facebook_like_box.php on line 924