ঢাকা থেকে হারিয়ে যাওয়া শিশুকে বাবার কোলে ফিরিয়ে দিল পুলিশ

ঢাকা থেকে হারিয়ে যাওয়ার দুই মাস পর আট বছরের শিশু মো. মতিউর রহমানকে তার বাবার কোলে তুলে দিলেন কুমিল্লার ব্রাহ্মণপাড়া থানার ওসি শেখ মাহমুদুল হাসান রুবেল।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মাহমুদুল হাসান রুবেল শিশু মতিউরকে নিজের কাছে বসান এবং বন্ধুত্বসুলভ আচরণ করেন। এ সময় তিনি এই শিশুটিকে বিভিন্ন উপহার দিয়ে তার কাছ থেকে তার বাবা-মায়ের নাম, ঠিকানা ও তার বাবার মোবাইল নাম্বার নেন। এ সময় শিশু মতিউর জানায়, সে বাসা থেকে বের হয়ে ট্রেনযোগে কুমিল্লার চৌদ্দগ্রামের গুণবতী রেলস্টেশনে নামে। পরে চৌদ্দগ্রামের একটি গাড়ির গ্যারেজে সে এতদিন কাজ করে।

গ্যারেজ মালিক শিশু মতিউরকে মাদ্রাসায় ভর্তি করিয়ে লেখাপড়া করার কথা বললে শিশুটি গত সোমবার বিকালে ট্রেনে করে ব্রাহ্মণপাড়া উপজেলার শশীদল রেলস্টেশনে আসে।

পরবর্তীতে ব্রাহ্মণপাড়া থানা পুলিশ মতিউরের বাবার মোবাইল ফোনে কল দিয়ে সঠিকতা পায় ও তার ছেলে মতিউর রহমানকে ব্রাহ্মণপাড়া থানা পুলিশের কাছ থেকে নিয়ে যাওয়ার জন্য বলে। খবর পেয়ে মতিউরের বাবা জোবায়ের হোসেন আকবর ঢাকার খিলগাঁও থানার সাধারণ ডায়েরির কপি সঙ্গে নিয়ে মঙ্গলবার সকালে ব্রাহ্মণপাড়া থানা আসেন। পরে ব্রাহ্মণপাড়া থানার ওসি শেখ মাহমুদুল হাসান রুবেল শিশুটির বাবা জোবায়ের হোসেনের কাছে তার ছেলে মহিউর রহমানকে হস্তান্তর করেন।

শিশু মতিউর রহমানের বাবা জোবায়ের হোসেন আকবর বলেন, আমরা স্থায়ীভাবে ভোলা জেলার লালমোহন উপজেলার ফুলবাগিছা গ্রামের বাসিন্দা। সপরিবারে জীবিকার জন্য ঢাকায় থাকেন। এখানে তিনি ব্যক্তি মালিকানাধীন প্রাইভেটকারের ড্রাইভার হিসেবে চাকরি করে জীবিকা নির্বাহ করে আসছেন। জোবায়ের হোসেন আকবর তার ছেলে মতিউর রহমানকে লেখাপড়া শেখার জন্য খিলগাঁওয়ের একটি মাদ্রাসায় ভর্তি করেন। তারপর থেকে প্রতিদিন মাদ্রাসায় যাতায়াত করত।

গত ঈদুল ফিতর উপলক্ষ্যে মাদ্রাসা ছুটিতে গত ১২ এপ্রিল মতিউর পার্শ্ববর্তী বসবাসরত তার মামার বাসায় যাওয়ার কথা বলে বাসা থেকে বের হয়ে হারিয়ে যায়। তারপর থেকে আমরা তাকে বিভিন্ন দিকে খোঁজাখুঁজি করে না পেয়ে খিলগাঁও থানায় একটি নিখোঁজ ডায়েরি করি। পরবর্তীতে ব্রাহ্মণপাড়া থানা পুলিশের সহযোগিতায় দুই মাস পর তাকে খুঁজে পাওয়া যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Warning: Undefined array key 0 in /home/freevec2/bdchild24.com/wp-content/plugins/cardoza-facebook-like-box/cardoza_facebook_like_box.php on line 924