এ সপ্তাহে আজ দেশে একদিনে সর্বোচ্চ আক্রান্ত করোনা ভাইরাসে

দেশে গত ২৪ ঘণ্টায় নভেল করোনাভাইরাসে নতুন করে আরও পাঁচজন আক্রান্ত হয়েছেন। যা এ সপ্তাহে দেশে একদিনে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা।  তবে এই ২৪ ঘণ্টায় দেশে মারা যায়নি কেউ। গত ২৪ ঘণ্টায় দেশ থেকে ৫১৩ টি স্যাম্পল পেয়েছে। এ পর্যন্ত ২৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে। শুক্রবার (৩ এপ্রিল) নিয়মিত অনলাইন সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫ জন নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাড়ালো ৬১ জন।

এর আগে গত বুধবার আইইডিসিআর জানায়, দেশে করোনাভাইরাসে ৬ জন মারা গেছেন, ২৬ জন সুস্থ হয়েছেন এবং চিকিৎসাধীন রয়েছেন ২২ জন। দেশে করোনার সর্বশেষ পরিস্থিতি দেশের মানুষের কাছে প্রতিদিন তুলে ধরেন সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান । কিন্তু এখন থেকে আর ব্রিফিং করবে না সরকারের এই প্রতিষ্ঠানটি। বুধবার (০১ এপ্রিল) আইইডিসিআরের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. এ এস এম আলমগীর হোসেন এ তথ্য জানিয়েছিলেন।

উল্লেখ্য, দ্রুত বাড়ছে মৃত্যের সংখ্যা। এক দেশ থেকে আরেক দেশে মৃত্যের সংখ্যার নেমেছে যেন প্রতিযোগীতায়। এরইমধ্যে ২০৩টি দেশে  ছড়িয়েছে করোনা ভাইরাস। এখন পর্যন্ত এ ভাইরাস শনাক্ত হয়েছে ৯ লাখ ৩৫ হাজার ৮৪০ জনের শরীরে। বিশ্বব্যাপী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৭ হাজার ২৭১ জন। করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়ার্ল্ডওমিটার বৃহস্পতিবার (২ এপ্রিল) সকাল সাড়ে ৮টা পর্যন্ত এ সংখ্যা নিশ্চিত করেছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Warning: Undefined array key 0 in /home/freevec2/bdchild24.com/wp-content/plugins/cardoza-facebook-like-box/cardoza_facebook_like_box.php on line 924