৫ লাখ টাকা ভিত্তিমূল্য নির্ধারন করে নিলামে সাকিবের ব্যাট

করোনাভাইরাসে ক্ষতিগ্রস্তদের জন্য কাজ করে যাচ্ছেন সাকিব আল হাসান। তারদ্য সাকিব আল হাসান ফাউন্ডেশননানা উদ্যোগ গ্রহণ করেছে দুস্থ অসহায়দের সাহায্যার্থে। তারই একটি অংশ হিসেবে ২০১৯ বিশ্বকাপে রানের ফোয়ারা ছোটানো ব্যাট নিলামে তোলার ঘোষণা দিয়েছিলেন এই অলরাউন্ডার। অনলাইনে সেইএসজিব্যাটটির নিলাম কার্যক্রম শুরু হয়ে গেছে, আজ (বুধবার) রাত ১১টা পর্যন্ত চলা নিলামে ব্যাটটির ভিত্তিমূল্য ধরা হয়েছে লাখ টাকা।

মঙ্গলবার রাতে ফেসবুক লাইভে সাকিব বলেছিলেন, ‘আমি আগেই বলেছিলাম, আমার একটি ব্যাট নিলামে তুলতে চাই। সিদ্ধান্ত নিয়েছি, যে ব্যাটটি ২০১৯ বিশ্বকাপে ব্যবহার করেছি, সেটিই নিলামে তুলবো। এটা আমার আমার প্রিয় একটি ব্যাট।’ ক্রিকেটভক্তরা আজ (বুধবার) রাত ১১টার মধ্যে সর্বোচ্চ দাম হাঁকিয়ে নিজের করে নিতে পারবেন ইতিহাস গড়া ব্যাটটি।নিলাম পরিচালনা করছে ‘অকশন ফর অ্যাকশন’ নামের একটি ফেসবুক পেজ।

এই পেজে(https://www.facebook.com/Auction4ActionOFFICIAL/) দেওয়া পোস্টে ‘পাবলিকলি’ কমেন্ট করে কিংবা তাদের ইনবক্সে নাম প্রকাশ না করেও বিড করতে পারবেন বিডাররা। অবশ্যই তাদের বিড হতে হবে ভিত্তিমূল্যের ৫ লাখ টাকার বেশি। এরপর নির্ধারিত ১১টার মধ্যে সর্বোচ্চ দর আহ্বানকারীকে বিজয়ী ঘোষণা করা হবে।তবে তাৎক্ষণিকভাবে বিজয়ীর নাম জানানো হবে না। সর্বোচ্চ দাম হাঁকা ব্যক্তি বা প্রতিষ্ঠানকে ২৪ ঘণ্টার মধ্যে সাকিবের ফাউন্ডেশনে সেই দরকৃত মূল্য পরিশোধ করতে হবে। আর্থিক লেনদেন সম্পন্ন হওয়ার পরই অফিশিয়ালি বিজয়ীর নাম ঘোষণা করা হবে।করোনাভাইরাস প্রতিরোধে বিশ্বের অনেক ক্রিকেটারই তাদের স্মরণীয় মুহূর্তের কিছু নিলামে তোলার উদ্যোগ নিয়েছেন। দিনকয়েক আগে ফেসবুক লাইভে এসে বাংলাদেশের ক্রিকেটারদের এমন কিছু করা যায় কিনা, সে ব্যাপারটি ভেবে দেখার আহ্বান জানিয়েছেন সাকিব। তার সেই আহ্বানে সাড়া দিয়ে মুশফিকুর রহিম যে ব্যাট দিয়ে বাংলাদেশের প্রথম টেস্ট ডাবল সেঞ্চুরিটি হাঁকিয়েছিলেন, সেটি নিলামে তুলতে চেয়েছেন। সাকিব শুধু আগ্রহ দেখানো নয়, সবার আগে তার ব্যাট নিলামেও তুললেন।

গত বিশ্বকাপে যে ব্যাট দিয়ে রান উৎসব করেছেন এই অলরাউন্ডার। দলীয় পারফরম্যান্সে বাংলাদেশের অবস্থা যাচ্ছেতাই হলেও ব্যক্তিগত জায়গায় ইংল্যান্ড ও ওয়েলসের বিশ্বকাপে সাকিব ছিলেন অনন্য। ৮ ম্যাচে ৮৬.৫৭ গড়ে তুলেছিলেন ৬০৬ রান। পাঁচ হাফসেঞ্চুরির সঙ্গে ছিল ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুটি সেঞ্চুরিও।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Warning: Undefined array key 0 in /home/freevec2/bdchild24.com/wp-content/plugins/cardoza-facebook-like-box/cardoza_facebook_like_box.php on line 924