মন্ত্রীর উপস্থিতিতে শিশু পরিবারের ৬ কন্যার বিয়ে

সরকারি শিশু পরিবারের (বালিকা) ছয় কন্যার বিয়ে সম্পন্ন হয়েছে। সোমবার (২৫ জুলাই) রাতে রাজধানীর তেজগাঁওয়ে সরকারি শিশু পরিবারের (বালিকা) ছয় কন্যার বিয়ের আয়োজন করা হয়।

বিয়ের অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ।

বিয়ে শেষে মন্ত্রী বলেন, সমাজসেবা অধিদফতর পরিচালিত সরকারি শিশু পরিবারে এ ছয় নিবাসী মেয়েদের পড়াশোনার শেষে বিয়ের ব্যবস্থা করা হয়েছে। আজকে যে মেয়েদের বিবাহের অনুষ্ঠান করেছে তারা কেউ এতিম নয় সবাই আমাদের সন্তান। এ সময় মন্ত্রী নবদম্পতির সংসার জীবনের মঙ্গল কামনা করেন।

বিশেষ অতিথির বক্তব্যে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বলেন, শিশু পরিবারে নিবাসীরা পারিবারিক পরিবেশে বেড়ে উঠে। পড়াশোনার পাশাপাশি স্বাবলম্বী করার জন্য তাদের কর্মমুখী প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে।

উল্লেখ্য, তেজগাঁও সরকারি শিশু পরিবারে (বালিকা) ১৬৫ জন নিবাসী আছে। এ প্রতিষ্ঠান থেকে এ পর্যন্ত ১১৭২ জনকে পুনর্বাসনের ব্যবস্থা করা হয়েছে।

জেলা প্রশাসক ঢাকা মো. শহীদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু এমপি ও সমাজসেবা অধিদফতরের মহাপরিচালক শেখ রফিকুল ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Warning: Undefined array key 0 in /home/freevec2/bdchild24.com/wp-content/plugins/cardoza-facebook-like-box/cardoza_facebook_like_box.php on line 924