ভারতফেরত ৬ মাস বয়সী শিশুর করোনা শনাক্ত

যশোরে ভারতফেরত দুই শিশুর করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে একজন ১১ বছর বয়সী এবং অন্যজন মাত্র ছয় মাস বয়সী। তাদের যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের করোনা ডেডিকেটেড ইউনিটে ভর্তি করা হয়েছে।

যশোর ২৫০ শয্যা হাসপাতাল সূত্র জানায়, ১১ বছর বয়সী ওই শিশু ব্লাড ক্যান্সারের রোগী। উন্নত চিকিৎসার জন্য তাকে তার মা ও মামা ভারতে নিয়ে যান। সেখান থেকে তারা গত ৫ মে বেনাপোল ইমিগ্রেশন হয়ে দেশে ফেরেন।

এরপর জেলা প্রশাসন ওই শিশু, তার মা ও মামাকে বেনাপোলের নিশান হোটেলে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠায়। শিশুটি ও তার স্বজনদের কোয়ারেন্টিনের ১৪তম দিনে মঙ্গলবার সরকারি সিদ্ধান্ত অনুযায়ী নমুনা সংগ্রহ করে পরীক্ষায় পাঠানো হয়।

বুধবার ফলাফলে নিশ্চিত হওয়া গেছে ওই শিশু করোনায় আক্রান্ত। তবে তার মা ও মামা করোনা নেগেটিভ হয়েছেন। এজন্য বুধবার রাতে ওই শিশুটিকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন থেকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। সঙ্গে তার মা রয়েছেন। তবে মামাকে ছাড়পত্র দেওয়ায় তিনি বাড়ি ফিরে গেছেন।

এছাড়া এক নারী ও তার ছয় মাস বয়সী শিশুসন্তানের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তারা যশোর বক্ষব্যাধি হাসপাতালে ছিলেন। বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টিন শেষে ১৮ মে তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। ফলাফল পজিটিভ আসায় তাদের চিকিৎসা নিশ্চিত করতে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন বলেন, এই প্রথম ভারতফেরত কোনো শিশুর শরীরে করোনাভাইরাস শনাক্ত হলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Warning: Undefined array key 0 in /home/freevec2/bdchild24.com/wp-content/plugins/cardoza-facebook-like-box/cardoza_facebook_like_box.php on line 924