ফুলকুঁড়ি আসর কাশফুল শাখায় একঝাক শিশু-কিশোরদের মাতৃভাষা প্রতিষ্ঠিতের প্রতিশ্রুতি

মহান একুশে, ফুলকুঁড়ি আসর কাশফুল শাখায় একঝাক শিশু-কিশোরদের মাতৃভাষা প্রতিষ্ঠিতের প্রতিশ্রুতি
কুমিল্লার কোটবাড়িতে মাতৃভাষা দিবস উপলক্ষে বর্ণমালার খেলা ও বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করে ফুলকুঁড়ি আসর,কাশফুল শাখা। আজ বেলা ৯ টা থেকে শুরু হয়ে অনুষ্ঠানের কার্যসূচি চলে দুপুর অবধি।
জাতীয় সঙ্গীত ও বর্ণের মাধ্যমে শিশুরা ভাষার প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করে অনুষ্ঠানের সূচনা করে। শিশুদের ফুলকুঁড়ি তালি আর আনন্দ মুখর পরিবেশে বিভিন্ন অনুষ্ঠান সাজানো হয়। বিভিন্ন গেমসের মধ্যে ছিল, ফুলকুঁড়ি গেমস, বর্ণ খেলা, নামের খেলা ইত্যাদি। তাতক্ষনিক পুরস্কার বিতরণীর মাধ্যমে অনুষ্ঠান কার্যসূচীর প্রথম পর্ব সমাপ্ত হয়।
পরে বাংলা ভাষাকে সর্বত্র প্রয়োগ করার দাবি নিয়ে “এই সংসদ, বাংলাদেশের সর্বত্র বাংলা ভাষার প্রচলন করবে” শীর্ষক সংসদীয় প্রস্তাবনায় একটি প্রাণবন্ত বির্তক প্রতিযোগিতা আয়োজন করা হয়। উক্ত সংসদীয় বিতর্কে শাখার সংগঠকদের অংশগ্রহণে, বিচারকদের রায় ও উক্ত ছায়া সংসদের হা/না ভোটের   ভিত্তিতে সরকারি দল জয় লাভ করে।
অনুষ্ঠানে অতিথি বিচারক হিসেবে ছিলেন জাগ্রত বিতর্ল মঞ্চের সংগঠক মোঃ মশিউর রহমান, কাশফুল শাখার পরিচালক ওবায়দুর রহমান, ও সহকারী পরিচালকদ্বয় আব্দুল্লাহ আল মামুন চৌধুরী ও মোঃ শিহাব উদ্দিন সহ শাখার অন্যন্য সংগঠকবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *