খেলতে গিয়ে লিফটের গর্তে পড়ে শিশুর মৃত্যু

সাভারের আশুলিয়ায় একটি ভবনের লিফটের জন্য তৈরিকৃত অরক্ষিত গর্তের জমে থাকা পানিতে পড়ে ফাতেমা (৪) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। ঘটনার পর থেকে ভবন নির্মাণকারী প্রতিষ্ঠান ও এর সঙ্গে সংশ্লিষ্টরা পলাতক রয়েছে। রোববার (২ এপ্রিল) দুপুরে আশুলিয়ার পানধোয়া এলাকার একটি নির্মাণাধীন ভবনে এ ঘটনা ঘটে।

নিহত শিশু ফাতেমা পানধোয়া এলাকার মৃত মো. ফিরোজের মেয়ে। সে নানা নুরুল ইসলামের বাড়িতে মায়ের সঙ্গে থাকত ফাতেমা।  দুই ভাই ও এক বোনের মধ্যে ফাতেমা ছিল ছোট।

প্রত্যক্ষদর্শী মো. নজরুল ইসলাম জানান, ভবনটির ছাদ ঢালাই হলেও এর চারপাশ খোলা এবং লিফটের জন্য গভীর গর্ত খোঁড়া হলেও সেটি অরক্ষিত ছিল। গত কয়েক দিনের বৃষ্টিতে ওই গর্তে পানি জমেছিল। দুপুরে শিশু ফাতেমা ওই ভবনের নিচে খেলা করার সময় হঠাৎ অসাবধানতাবশত গর্তের মধ্যে পড়ে যায়। বিষয়টি বুঝতে পেরে স্থানীয়রা শিশুটিকে উদ্ধার করে হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত শিশুটির স্বজন হাসনাহেনা নুপুর বলেন, কিছু দিন আগেই ফাতেমার বাবা মারা গেছে। দুই ভাই ও এক বোনের মধ্যে ফাতেমা ছিল ছোট। এদিকে ঘটনার পর থেকেই নির্মাণাধীন ওই ভবনটির লোকজন পলাতক রয়েছে। আমি এ ঘটনার বিচার চাই।

আশুলিয়া থানার এসআই আব্দুল মালেক বলেন, জরুরি সেবা ৯৯৯ নম্বরে কল পেয়ে আমরা ঘটনাস্থলে যাই। নির্মাণধীন ভবনের লিফটের গর্তের পানিতে ডুবে ওই শিশুর মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। লাশটি উদ্ধার করা হয়েছে। নিহতের পরিবারের অভিযোগের ভিত্তিতে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Warning: Undefined array key 0 in /home/freevec2/bdchild24.com/wp-content/plugins/cardoza-facebook-like-box/cardoza_facebook_like_box.php on line 924